ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরগুনা- ২ আসনে ‘সুলতানা নাদিরা’ নৌকার মনোনয়ন পাওয়ায় কাকচিড়া বাজারে আনন্দ মিছিল

কালের কথা
নভেম্বর ২৬, ২০২৩ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

ইব্রাহীম খলীল, পাথরঘাটা (বরগুনা):

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা- ২ (পাথরঘাটা-বামনা-বেতাগী) আসনে ‘সুলতানা নাদিরা’ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নির্বাচিত হওয়ায় পাথরঘাটা উপজেলায় নৌকা সমর্থকদের মিষ্টি বিতরণ দোয়া ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে দলীয় মনোনয়ন আবেদন পত্র সংগ্রহ করেছিলেন মোট ১৪ জন। এ আসনের তিন বারের সাংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন এমপিসহ বাকিদের পিছনে ফেলে প্রথম বারের মতো মনোনয়ন পেয়েছেন ৩১৫ আসনের সংরক্ষিত নারী সদস্য সুলতানা নাদিরা।

বরগুনা -২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নির্বাচিত ‘সুলতানা নাদিরা’ প্রয়াত সংসদ সদস্য আলহাজ্ব গোলাম সবুর টুলু’র সহধর্মিণী। বিএনপি ও জাতীয় পার্টির আধিপত্যে থাকা এ আসনটিতে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের এমপি নির্বাচিত হয়ে আলহাজ্ব গোলাম সবুর টুলু সকলকে অবাক করে দিয়েছিলেন। তিনি নবম সংসদের এমপি থাকা অবস্থায় সড়ক দুর্ঘটনায় ২০১৩ সালের জুলাই মাসে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পরে ওই আসনে উপ নির্বাচনসহ তিনবার এমপি নির্বাচিত হয় শওকত হাচানুর রহমান রিমন। একাদশ জাতীয় সংসদে ৩১৫ সংরক্ষিত নারী সদস্য হিসেবে মনোনীত এমপি হন সুলতানা নাদিরা।

তিনবারের নির্বাচিত এমপি শওকত হাচানুর রহমান রিমন এর বাবা তৎকালীন যুদ্ধাপরাধী থাকায় তাকে মেনে নিতে পারেননি এ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারই ধারাবাহিকতায় চলমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীদের উক্তি-বিবেচনায় দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দেন সুলতানা নাদিরা। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বরগুনা- ২ আসনে নৌকার মনোনীত প্রার্থী নির্বাচিত হওয়ায় রবিবার (২৬ নভেম্বর) বিকেল চারটায় পাথরঘাটা উপজেলার কাকচিড়া বাজারে নৌকা সমর্থকরা আনন্দ মিছিল, দোয়া-মোনাজাত ও মিষ্টি বিতরণ আয়োজন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, শ্রী গৌতম চন্দ্র শাহা। আওয়ামী লীগ নেতা, শওকত হাসান রমিম। কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সভাপতি পদ প্রত্যাশী, শাহ আলী মোল্লা। যুবলীগ নেতা নজরুল ইসলাম সোলায়মান, এছাড়াও ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিল শেষে মাননীয় প্রধানমন্ত্রী সহ বরগুনা- ২ আসনে আওয়ামী লীগের মনোনীত ‘সুলতানা নাদিরা’র জন্য দোয়ার আয়োজন ও মিষ্টি বিতরণ করা হয়।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: