ঢাকাশনিবার , ১০ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়া পৌরসভায় নৌকার মাঝি হলেন আলতাফ হোসেন আফজাল

কালের কথা
জুন ১০, ২০২৩ ১২:১১ অপরাহ্ণ
Link Copied!

 

রেজাউল ইসলাম, মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধিঃ-
মঠবাড়িয়া পৌর বাসীর সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মঠবাড়িয়া পৌরবাসীর কাঙ্খিত ভোট আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং নৌকার যোগ্য মাঝি হলেন বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন আফজাল।
একযুগেরও বেশি সময় অতিবাহিত হওয়ার পর পৌরবাসী ১৭ জুলাই তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। সীমানা পুনঃনির্ধারণ সংক্রান্ত মামলার জটিলতায় দীর্ঘদিন ধরে আটকে ছিল মঠবাড়িয়া পৌরসভার নির্বাচন।
গতকাল শুক্রবার ছিল দলীয় মনোনয়ন ঘোষনার দিন, এদিন দলের মনোনয়ন প্রত্যাশী ৫ জন প্রার্থী ও তার সমর্থকরা ছিলেন অধীর আগ্রহে কখন সুখবর পাবেন।
মনোনয়ন প্রত্যাশীরা ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্রশাসক আজিজুল হক সেলিম মাতুব্বর, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক দলের দুর্দিনের কান্ডারী বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন আফজাল, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ উদ্দিন পলাশ ও ঢাকা উত্তরের সাবেক ছাত্রলীগ সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন।

দলের হাইকমান্ড ও মনোনয়ন বোর্ডের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী গতকাল সন্ধ্যায় গনভবনে মিটিং করে যাচাই – বাছ্ইা করে দুর্দিনের কান্ডারী বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন আফজালকে মঠবাড়িয়া পৌরসভার নৌকার মাঝি হিসাবে ঘোষনা করেন। এতে আলতাফ হোসেন আফজাল মূল্যায়িত হওয়ায় দলীয় গ্রুপিংকে উপেক্ষা করে তৃনমূল আওয়ামীলীগের সবাই খুশি হন।
প্রাপ্ততথ্য অনুযায়ি সর্বশেষ এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১১ সালের ১৩ জানুয়ারি। এরপর সীমানা পুনঃনির্ধারণ সংক্রান্ত মামলার জটিলতায় আর নির্বাচন হয়নি। ৩১ মে নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখা উপসচিব মোঃ আতিয়ার রহমান স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ (১) অনুযায়ি এক প্রজ্ঞাপনে মঠবাড়িয়া পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করেন। প্রজ্ঞাপন অনুযায়ি ১৮ জুন মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। মনোনয়ন পত্র বাছাই ১৯ জুন, প্রার্থিতা প্রত্যাহার ২৫ জুন এবং ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: