ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বামনায় অপারেশন টেবিলে প্রসূতি ও নবজাতকের মৃত্যু, হাসপাতালে সিলগালা

কালের কথা
জানুয়ারি ১৬, ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

বামনা (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা কলেজ রোডে অবস্থিত সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের সময় প্রসূতি মোসা. মেঘলা আক্তার (১৯) ও নবজাতকের মৃত্যু হয়েছে। বামনা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তারেক হাসান হাসপাতাল সিলগালা করেন।

ভুক্তভোগী পরিবারের সূত্রে জানা যায় যে, বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ মিজানুর রহমান এবং ইউপি সদস্য মো. রেজাউল ইসলামের মালিকানাধীন উপজেলার ডৌয়াতলা কলেজ রোডে অবস্থিত সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সোমবার বিকালে উপজেলার উত্তর রামনা গ্রামের মোঃ রফিকুল ইসলাম (তারেক) এর স্ত্রী প্রসূতি মোসা. মেঘলা আক্তারকে ভর্তি করানো হয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আবাসিক মেডিকেল অফিসার ডা. সবুজ কুমার দাস, পরিচালক মোঃ রেজাউল ইসলামসহ ৫/৬ জনে মিলে প্রসূতি মোসা. মেঘলা আক্তারের সিজারিয়ান অপারেশন শুরু করেন। রাত পৌনে ১১টায় সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অপারেশন থিয়েটারে সিজারিয়ান অপারেশনের সময় প্রসূতি মোসা. মেঘলা আক্তার এবং নবজাতকের মৃত্যু হয়। এর পর সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা, ডাক্তার, নার্সসহ সকল স্টাফরা পালিয়ে যায়।

মঙ্গলবার সকাল ৯ টায় বামনা থানা অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল এর নেতৃত্বে প্রসূতির বাবার বাড়ী উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের গুদিঘাটা গ্রাম থেকে মেঘলা আক্তার ও নবজাতকের লাশ উদ্ধার করে বরগুনা মর্গে পাঠানো হয়। পরে দুপুর ১২টায় বামনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তারেক হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মনিরুজ্জামান এবং বামনা থানা অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তালা লাগিয়ে দেন।

বামনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান যে, বামনা উপজেলার ডৌয়াতলা কলেজ রোডে অবস্থিত সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার জন্য বৈধ কোন কাগজপত্র নেই। সুন্দরবন হসপিটাল কর্তৃপক্ষের ভুল চিকিৎসার কারণে প্রসূতি ও নবজাতকের মৃত্যু হয়েছে। তাই আমরা সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তালা লাগিয়ে দিয়েছি।
সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান এবং বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ মিজানুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি। অপর দিকে সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে মালিক পক্ষ, ডাক্তার, নার্সসহ কোন স্টাফ পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: