ঢাকারবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় নিরাপত্তা কর্মী নিয়োগে প্রধান শিক্ষকের ঘুষ বাণিজ্য!

কালের কথা
ডিসেম্বর ২৪, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

আনিসুর রহমান টুলু, বরগুনা।

বরগুনা আমতলী উপজেলার হাড় পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ পাওয়া যায়। ওই প্রতিষ্ঠানে অফিস সহকারী, নিরাপত্তা কর্মী, ও আয়া এই তিনটি পদে সরকারি নিয়ম নীতি না মেনে অর্থের বিনিময় কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক মাহফুজা আক্তার নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেন।

হাড়পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় এর অফিস সহকারী জাকির হোসেনের ছেলে মোঃ বেলাল নিরাপত্তা কর্মী পদে আবেদন করেন। বেলালের চাকরির বিষয় প্রধান শিক্ষক মাহফুজা আক্তারের সাথে বেলালের মা বাবা ছয় লক্ষ টাকা চুক্তি করেন। তিন লক্ষ টাকা বেলালের ঘরে বসে লেনদেন হয়। বেলালের সৎ মা জাকিরের স্ত্রী নাজমুন নাহার নাজু বলেন প্রধান শিক্ষকের কু-পরামর্শে আমার স্বামী বেলালের চাকরির টাকা যোগাতে আমার উপর চাপ প্রয়োগ করেন।

আমি উপায়ান্ত না পেয়ে বাবার বাড়ির গরু বিক্রি করে বেলালের চাকরির ব্যাপারে আমি প্রধান শিক্ষক মাহফুজা আক্তারের হাতে স্বামীর উপস্থিতিতে নিজ ঘরে বসে ৩ লক্ষ টাকা নগদ দিয়েছি। বাকি টাকা আমার স্বামী জাকির হোসেন আমতলী বসে প্রধান শিক্ষককে দিয়েছেন। সর্বমোট ৬ লক্ষ টাকা চাকরির ব্যাপারে দেয়া হয়। টাকা নেয়ার পরও লোভী প্রধান শিক্ষক ক্ষান্ত হয়নি। বেলালের নিয়োগ প্রক্রিয়া শেষ করে আমাদের কাছে আরো দুই লক্ষ টাকা দাবি করেন। টাকা দিতে আমি অস্বীকার করলে প্রধান শিক্ষক মাহফুজা আক্তার আমাকে বিভিন্ন ভাষায় গালিগালাজ করে স্বামীকে জিম্মি করে চাকরির সমস্যার ভয়-ভীতি দেখিয়ে স্বামী জাকির হোসেন প্রধান শিক্ষকের কথা মতে দিনের পর দিন আমার ওপার অমানুষিক নির্যাতন চালায়।

দুর্নীতির বিষয় প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন আমার কাছে জিজ্ঞেস না করে সভাপতির সাথে আপনারা কথা বলেন। শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নান্নু মিয়া বলেন আমি ফোনে কথা বলতে রাজি না। জেলা মাধ্যমিক বিদ্যালয়ের কর্মকর্তা জসীমউদ্দীন বলেন বিষয়টি আমি জেনেছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: