ঢাকাবৃহস্পতিবার , ২৬ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কর্মস্থলে প্রায়ই অনুপস্থিত বরাদ্দ থাকলেও কোয়ার্টারে থাকেননা স্বাস্থ্যকর্মী

কালের কথা
অক্টোবর ২৬, ২০২৩ ৮:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি, কালের কথা।

বরগুনার কেওড়াবুনিয়া ইউনিয়নের আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা (এফডব্লিউভি) খাদিজা আক্তারের বিরুদ্ধে কর্মস্থলে প্রায়ই অনুপস্থিথ থাকার অভিযোগ উঠেছে। বরাদ্দকৃত আবাসিক কোয়ার্টার থেকে সপ্তাহে সাতদিন সেবা দেয়ার নির্দেশনা থাকলেও সেখানে না থেকে বরগুনায় থাকেন এফডব্লিউভি খাদিজা আক্তার। প্রায়ই তিনি কর্মস্থলে অনুপস্থিথ থেকে দায়সারা সেবা দিচ্ছেন বলে সেবা গ্রহিতাদের অভিযোগ। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা ভুক্তভোগী গর্ভবতী মা ও শিশু সহ ইউনিয়নের কয়েক হাজার সাধারণ মানুষ।
মঙ্গলবার (২৪ অক্টোবর) সরজমিনে গিয়ে দেখা যায়, কেওড়াবুনিয়ার আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা (এফডব্লিউভি) খাদিজা আক্তারকে পাওয়া যায়নি এবং তার জন্য বরাদ্দকৃত কোয়ার্টারে তালা বদ্ধ। সেবা নিতে আসা আয়লা গ্রামের ভুক্তভোগী লিজা আক্তার (২৫) নুরজাহান (৫৫) রৌশনআরা (৬০) বলেন, আমারা সেবা নিতে এসে কখনোই তাকে পাইনি। তার কক্ষ তালা বদ্ধ থাকে। শুনেছি তিনি নাকি এখানে সবসময় থেকে সেবা দেয়ার কথা, কই তিনি তো এখানে থাকেন না , তাহলে আমার গ্রামের গরিব অসহায়া মানুষ কি ভাবে সেবা পাবো।
সরকারী বরাদ্দ আবাসিক কোয়ার্টারে থেকে সপ্তাহে সাতদিন যাতে সেবা পেতে পারে সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন সেবা নিতে আসা ভুক্তভোগীরা।
স্থানীয় জুয়েল ভদ্দর বলেন, আমাদের আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের খাদিজা আক্তার নামে একজন (এফডব্লিউভি) আছেন । তবে তিনি এখনে না থেকে বরগুনা থেকে মাঝে মাঝে এসে হাজির দিয়ে চলে যান। অথচ তার জন্য বরাদ্দকৃত আবাসিক কোয়র্টারটি খালি পরে আছে। যে কারণে গর্ভবতী মহিলারা সঠিক সেবা থেকে অনেকটা বঞ্চিত হচ্ছে। বর্তমানে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে একজন নারী চিকিৎসক থাকা জরুরি।

অভিযুক্ত স্বাস্থ্যকর্মী (এফডব্লিউভি) খাদিজা আক্তারের সাথে কথা বলতে চাইলে তার মুঠোফোনে একাধিকবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপ-পরিচালক পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরগুনা মোঃ মাহমুদ হক আজাদ জানান, আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা (এফডব্লিওভি) খাদিজা আক্তারের ব্যাপারে অভিযোগটি সত্য
বরগুনা থেকে গিয়ে সেবা দিচ্ছেন। তবে তার জন্য বরাদ্দকৃত আবাসিক কোয়ার্টার রয়েছে। তাকে কর্মস্থলের কোয়ার্টারে থেকে সেবা দেয়ার জন্য নির্দেশনা রয়েছে। যদি তিনি সেখানে না থাকেন তবে তদন্ত করে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: