ঢাকাশনিবার , ২৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাথরঘাটায় রাতের আঁধারে বসতঘরে অগ্নিকাণ্ড! ২০ মিনিটেই নিঃস্ব জেলে পরিবার

কালের কথা
জানুয়ারি ২৭, ২০২৪ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

ইব্রাহীম খলীল, পাথরঘাটা।

বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মিজানুর রহমান নামের এক জেলের বসতঘরে আগুন লেগে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

২৬ জানুয়ারী (শুক্রবার) রাত সাড়ে দশটার দিকে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।
আগুনে নিঃস্ব হওয়া জেলে মিজানুর রহমান তাফালবাড়িয়া ৮ নং ওয়ার্ডের মো. ফরিদ হাওলাদারের ছেলে। মিজানুর রহমান পেশায় একজন জেলে, মাছ শিকারেই চলে তার জীবিকা নির্বাহ।

আগুনের সূত্রপাতের বিষয়ে জানতে চাইলে ঘরের মালিক জেলে মিজানুর বলেন আমি একা ঘরের দোতলায় ঘুমিয়ে ছিলাম তখন হঠাৎ রান্নাঘরের পাশে আগুন জ্বলতেছে এমনটা অনুভব করি পরে নিচে এসে দেখি আগুন অনেকটাই বৃদ্ধি পেয়েছে, সম্ভবত চুলার পাশে কাঠ রাখা ছিল সেই কাঠে আগুন লেগে তা ছড়িয়ে পরে। যা মাত্র ২০ থেকে ২৫ মিনিটের মধ্যেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে সবমিলিয়ে প্রায় ৬ থেকে ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছি।

স্থানীয় দেলোয়ার হোসেন নামের একজন জানান আগুনের খবর শুনে আমরা এসে দেখি আগুনে পুরো ঘর জ্বলছে, সেই সাথে আমরা যে যার মতো আগুন নিয়ন্ত্রণের জন্য চেষ্টা করেছি, কিছুক্ষণের মধ্যেই ফায়ার সার্ভিসের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আসে।

পাথরঘাটা ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার রুহুল কুদ্দুস জানান আমারা ফোনের মাধ্যমে আগুনের খবর শোনামাত্রই ঘটনাস্থলে পৌঁছে ছয়জন ফায়ার কর্মকর্তার চেষ্টায় কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনি। তিনি আরও জানান কাঠের ঘর হওয়ায় ঘরটি দ্রুত পুড়তে থাকে এবং গ্রামের রাস্তা হওয়ায় খুব তাড়াতাড়ি পৌছানো সম্ভব হয়নি।

আগুনে পুড়ে যাওয়ার ঘটনা শোনামাত্রই আশ্রয়স্থল হারানো অসহায় জেলে মিজানুরের পাশে দাড়িয়েছেন বরগুনা- ২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরার পরিবার। মধ্যরাতে সুলতানা নাদিরার জ্যেষ্ঠ কন্যা ফারজানা সবুর রুমকি ছুটে আসেন মিজানুরের কাছে, দেন মানসিক শান্তনাসহ প্রাথমিক প্রণোদনা। সাথে ছিলেন চরদুয়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রহমান জুয়েল। নিঃস্ব মিজানুরের পুড়ে যাওয়া বসতঘরের পাশে দাড়িয়ে মিজানুরের হাতে তুলে দেন কিছু নগদ অর্থ এবং আশ্বাস দিয়েছেন তার পাশে দাঁড়ানোর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: