ঢাকাসোমবার , ২১ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরগুনা-ঢাকা নৌ রুটের লঞ্চ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা!

কালের কথা
আগস্ট ২১, ২০২৩ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

আনিসুর রহমান টুলু, বরগুনা:

ঢাকা- বরগুনা-ঢাকা নৌ রুটের লঞ্চ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।
বাংলাদেশের সর্ব দক্ষিণের জেলা বরগুনার মানুষের জন্য এটি একটি দুঃসংবাদ, যাত্রী সংকটের কারণ দেখিয়ে ঢাকা- বরগুনা নৌ রুটের লঞ্চ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।

(২১ আগস্ট) সোমবার বরগুনা থেকে নির্দিষ্ট সময়ে ঢাকার উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে গেলেও ঢাকা থেকে বরগুনার উদ্দেশ্যে কোন লঞ্চ ছেড়ে আসবে না। এ নিয়ে যাত্রীদের মাঝে হতাশা দেখা দিয়েছে, লঞ্চে চলাচল করা যাত্রীরা পরেছেন মহা বিপাকে।

মহিবুল নামের এক যাত্রী বলেন, আমরা সব সময় লঞ্চে চলাচল করি, এখন শুনলাম বরগুনা রুটের লঞ্চ নাকি মালিকপক্ষ বন্ধ করে দিয়েছে, এতে আমাদের যারা লঞ্চে চলাচল করি এ সকল যাত্রীদের সমস্যা হবে বলে আমি মনে করি।

বরগুনা থেকে ছেড়ে যাওয়া এমভি রাজহংস-৮ লঞ্চের মাস্টার বলেন, যাত্রীর সংকট হওয়ার কারণ তেলের দাম বৃদ্ধি, তেলের দাম বৃদ্ধির কারণে ভাড়া একটু বৃদ্ধি যার কারনে যাত্রী কম।

ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়া এক যাত্রী কে এম রাজীব রায়হান বলেন, অতিরিক্ত কেবিন ভাড়া ও ডেকেও বেশি ভাড়া নেওয়ার কারণে যাত্রী কমে গেছে, এছাড়াও কেবিন নিয়ে সিন্ডিকেট তো আছেই যার কারণে আমাদের সুরক্ষিত যাতায়াতের পথ বন্ধ হয়ে গেলো।

এছাড়াও বেশ কয়েকজন যাত্রির সাথে কথা বলে জানা যায় অতিরিক্ত ভাড়া এবং লঞ্চ কর্তৃপক্ষের কিছু খামখেয়ালীপনার কারণেই যাত্রী কম হচ্ছে, যার কারনে আজকে সম্পূর্ণভাবে লঞ্চ চলাচল বন্ধ হয়ে গেলো।

এ বিষয়ে বরগুনা জেলার পোর্ট অফিসার নিয়াজ মাহমুদ বলেন, আজকে বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে সঠিক সময় লঞ্চ ছেড়ে গিয়াছে, অনির্দিষ্টকালের জন্য বন্ধের বিষয়টি আমরা সম্পূর্ণরূপে নিশ্চিত হতে পারিনি। তবে আমি জানতে পেরেছি, বরগুনার উদ্দেশ্যে ছেড়ে আসার ঢাকার লঞ্চ ঘাট থেকে সরিয়ে নিয়েছে, তাই আজকে ঢাকা থেকে কোন লঞ্চ ছেড়ে আসেনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: