ঢাকাসোমবার , ২ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাথরঘাটায় বক্তব্যরত অবস্থায় মঞ্চে মারা গেলেন কবি ও কলামিষ্ট শফিজউদ্দিন মাষ্টার

কালের কথা
অক্টোবর ২, ২০২৩ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

ইব্রাহীম খলীল, পাথরঘাটা, বরগুনা।

বরগুনার পাথরঘাটায় মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠানে হযরত মুহাম্মাদ (সা.) এর জীবন ও আদর্শের ওপর বক্তব্য দেয়া অবস্থায়ই মারা গেলেন বিশিষ্ট কবি ও কলামিষ্ট শফিজউদ্দিন মাষ্টার।

সোমবার (২ অক্টোবর) বেলা ১২টা পয়তাল্লিশ মিনিটের সময় পাথরঘাটা ডিগ্রি কলেজের মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠানে সহাস্রাধীক ছাত্র/ছাত্রীসহ শিক্ষক পরিষদের সামনেই এ ঘটনা ঘটে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি তার পরিবারে নাতি নাতনীসহ ৫ ছেলে ও ৫ মেয়ে রেখে গেছেন। পাথরঘাটা পৌরসভার ২ নং ওয়ার্ড ঈমান আলী সড়কে তিনি তার নিজের বাসায় বসবাস করতেন। ১৯৯৪ সালে বরগুনা জেলার সদর উপজেলার নিশানবাড়িয়া মৃধা বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে অবসরে যান। শফিজউদ্দিন মাষ্টার বাংলাদেশের প্রথম শ্রেনীর জাতীয় দৈনিক বিভিন্ন পত্রিকায় নিয়মিত কলামিষ্ট হিসাবে লেখালেখী করতেন।

পাথরঘাটা ডিগ্রি কলেজের দর্শন বিভাগের প্রভাষক মোঃ জামাল হোসেন নান্নু মিয়া জানান, শফিজউদ্দিন মাষ্টার অত্র এলাকার একজন নামকরা শিক্ষাবিদ, এ হিসাবে তাকে আমরা পাথরঘাটা ডিগ্রি কলেজের মিলাদুন্নবী অনুষ্ঠানে আমান্ত্রন জানিয়েছিলাম। ধর্মীয় আলোচনায় তিনি বিষেশ অতিথী হিসাবে হজরত মুহাম্মাদ (সা.) এর জীবন ও আদর্শের ওপর বক্তব্য রাখছিলেন, এসময় হঠাৎ করে কাপতে কাপতে তিনি মঞ্চের ওপর পরে যাওয়ার সময় আমরা তাকে ধরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।

শফিজউদ্দিন মাষ্টারের বড় ছেলে মাওলানা আবুল বাসার জানান, আজ (সোমবার) আসর নামাজবাদ পাথরঘাটা কেন্দ্রিয় জামে মসজিদে জানাযা শেষে পাথরঘাটা কেন্দ্রিয় কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে। তিনি তার বাবার জন্য সকল মানুষের কাছে দোয়া কামনা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: