ঢাকাসোমবার , ১৪ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাথরঘাটায় বিনোদন বন্ধু ব্যারিষ্টার জিয়ার অবদানে নিরব বিদ্যালয়ের মাঠে বিনোদন প্রেমীদের উঁপচে পড়া ভিড়

কালের কথা
আগস্ট ১৪, ২০২৩ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

মো. জাফর ইকবাল,পাথরঘাটা (বরগুনা) :
ব্যারিষ্টার জিয়াউর রহমানের ছোঁয়ায় বরগুনার পাথরঘাটা উপজেলার জ্ঞানপাড়া খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয়ের নিরব মাঠ এখন হাজার হাজার বিনোদন প্রেমীদের উঁপচে পড়া ভিড়।
জানা গেছে ১৯৯৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হলেও প্রতিষ্ঠার শুরু লগ্নে বিদ্যালয়টির মাঠে মাঝে মাঝে বিনোদন অনুষ্ঠিত হলেও দীর্ঘ বছর যাবৎ বিদ্যালয় মাঠে উল্লেখ করারমত তেমন কোন বিনোদন অনুষ্ঠিত হয়নি।
২০২১ সালে উক্ত বিদ্যালয়ের সাবেক ছাত্র ব্যারিষ্টার জিয়াউর রহমান বিদ্যালয়টির ব্যাবস্থাপনা কমিটির সভাপতি নির্বাচিত হয়ে বিদ্যালয় উন্নয়নের লক্ষ্যে সুপরিকল্পিত ভাবে বিদ্যালয়টি পরিচালনা করে শিক্ষার মানোন্নয়ন সহ বিভিন্ন বিনোদনের আয়োজন করেন। ব্যারিষ্টার জিয়াউর রহমানের দক্ষ্য নেতৃত্বে এক সময়ের ঝিমিয়েপড়া ও নিষ্প্রাণ বিদ্যালয়টি দেশের সর্বত্রে এখন পরিচিত। ব্যারিষ্টার জিয়াউর রহমান বিদ্যালয়টির ব্যাবস্থাপনা কমিটির সভাপতি নির্বাচিত হয়ে একাধিকবার মটর সাইকেল,ফ্রিজ,টিভিসহ বিভিন্ন প্রকার পুস্কার প্রদানের মাধ্যমে ফুটবলসহ বিভিন্ন প্রকার বিনোদনের আয়োজন করেন।
এসকল বিনোদনে পার্শ্ববতী পিরোজপুর, বরগুনা জেলা ও বরিশাল বিভাগসহ দেশের বিভিন্ন স্থান থেকে অবহেলিত জ্ঞানপাড়া খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয় মাঠের খেলাদুলায় অংশ গ্রহণ করতে আশার কারনে বিদ্যালয়টি এখন দেশের সর্বত্রে পরিচিত।
এছাড়াও উল্লেখিত বিনোদন উপভোগ করতে স্থানীয় এমপি শওকত হাচানুর রহমান রিমন ও স্থানীয় নারী সংসদ সদস্য সুলতানা নাদিরা,উপজেলা নির্বাহী অফিসার,বিচারক,বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে বিগত বিনোদনের মতো
২৫ জুলাই ফুটবল টুর্নামেন্ট খেলায় দেশের বিভিন্ন স্থান থেকে ১৬ টি দল অংশ গ্রহণ করেন। প্রতিটি খেলা উপভোগ করতে এলাকাবাসিসহ দূর দূরন্ত থেকে ১০/১২ হাজার বিনোদন প্রেমী ভিড় জমান। ব্যারিষ্টার জিয়াউর রহমানের দক্ষ্য পরিচালনায় প্রথমবারেরমত ২০২৩ বর্তমান বছর বিদ্যালয়টি থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকরা সকল পরীক্ষার্থী ভাল ফলাফলের মাধ্যমে শতভাগ পাশ করেছেন।
জানতে চাইলে বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. জয়নাল, ব্যবস্থাপনা কমিটির সদস্য মো. মোস্তফা গোমস্তা,সহকারী শিক্ষক মো. নাসির হোসাইনসহ একাধিক ব্যক্তিরা বলেন ব্যারিষ্টার জিয়াউর রহমান বিদ্যালয়টির হাল ধরার পরে বিদ্যালয়ের ব্যাপক উন্নতি হয়েছে। অপরদিকে দূর দূরন্ত থেকে হাজার হাজার মানুষ খেলা উপভোগ করতে আসায় স্থানীয় খলিফার হাটের ব্যবসায়িদের বেচা কেনা বৃদ্ধিসহ এখানকার মানুষের ভাগ্যের অনেকটা উন্নতী হয়েছে। তারা বলেন প্রতিটি ম্যাচে ব্যারিষ্টার জিয়াউর রহমানের অনেক টাকা ব্যয় হলেও তিনি সাধারণ মানুষের জন্য এ আয়োজন করে আসছেন।
জানতে চাইলে ব্যারিষ্টার জিয়াউর রহমান বলেন বর্তমান সময় বিনোদনের অভাব, তিনি বলেন বিনোদন না থাকার কারনে সমাজের একটা অংশ বাজে আড্ডায় লিপ্ত হয়ে নিজেরা ধ্বংস হণ এবং সমাজকেও ধ্বংস করেন।
তিনি বলেন একটি সুন্দর জীবন ও একটি সুন্দর জাতি গড়তে শিক্ষার যেমন বিকল্প নাই, তেমনী বিনোদনেরও প্রয়োজন আছে। জিয়া বলেন বিনোদন মানুষের স্বাস্থ্য ও মন উভয়কেই ভাল রাখে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: