ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় ঘুষ বাণিজ্যের অভিযোগে মাদ্রাসার নিয়োগ বন্ধ

কালের কথা
মে ২, ২০২৪ ৫:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

আনিসুর রহমান টুলু, বরগুনা।

বরগুনা সদর উপজেলার নলী চরকগাছিয়া এতিম মঞ্জিল আলিম মাদ্রাসায় পাঁচটি পদ শূন্য থাকায় গত ৫ ডিসেম্বর ২০২২ সংশ্লিষ্ট মাদ্রাসার কার্যক্রম ও চিঠি ইস্যু করে দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি সম্পন্ন করে। মাদ্রাসার নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে মাদ্রাসার অধ্যক্ষ মোঃ বনি আমিন এর বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ পাওয়া যায়।

ম্যানেজিং কমিটির সদস্যরা নিয়োগ প্রক্রিয়ার ঘুষ বাণিজ্যের সত্যতা স্বীকার করে বলেন পাঁচটি পদে নিয়োগ ছিল আজ। নিয়োগের আগে ঘুষ-বাণিজ্যের কারণে প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোঃ কাওছার সরকারি বিভিন্ন দপ্তরে আধ্যাক্ষ ও উপ-পরিচালক অর্থ জনাব আবুল বাশারের বিরুদ্ধে মহাপরিচালক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে ও বরগুনা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেন।

এদিকে মাদ্রাসার অধ্যক্ষ মোঃ বনি আমিন অবৈধ কমিটি করে পাঁচটি পদে ঘুষ বাণিজ্যের অভিযোগ থাকায় প্রতিষ্ঠানের অভিভাবক সদস্য হিরা মনি কমিটি থেকে পদত্যাগ করেন।

অধ্যক্ষ মোহাম্মদ বনি আমিন এর অবৈধ কমিটি দুর্নীতি অনিয়ম ঘুষ বাণিজ্যের বিষয় মুখ খুললেন ওই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোঃ কাওসার হোসেন সুজন, তিনি বলেন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদন কারি মোহাম্মদ রফিকুল ইসলামের সাথে চাকরির নিয়োগ দেওয়ার ব্যাপারে এগার লক্ষ টাকা চুক্তি হয় অধ্যক্ষ মোঃ বনি আমিনের সাথে। এ বিষয়ে আমার কাছে তথ্য প্রমাণ আসলে প্রতিষ্ঠানের স্বার্থে দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে মহাপরিচালক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে ও বরগুনা জেলা প্রশাসক মহোদয়ের বরাবর দুর্নীতি অনিয়মের বিষয় লিখিত অভিযোগ করি। অভিযোগ অভিযোগের ভিত্তিতে মাদ্রাসা নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়।

এ বিষয়ে অধ্যক্ষ মোঃ বনি আমিন উপ-পরিচালক অর্থ জনাব আবুল বাশারের সাথে মুঠোফোন একাধিকবার কল করেও কোন যোগাযোগ করা সম্ভব হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: