ঢাকাবুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সমুদ্রে মাছ ধরতে গিয়ে স্মার্ট টহল দলের গুলিতে পাথরঘাটার জেলে আহত

কালের কথা
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

 

ইব্রাহীম খলীল,পাথরঘাটা (বরগুনা)।

সুন্দরবন পূর্ব বন বিভাগের কচিখালীতে স্মার্ট টহল দলের গুলিতে পাথরঘাটার জয়নাল হাওলাদার (৩২) নামের এক জেলে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

বুধবার সকাল ৬টায় গুলিবিদ্ধ জয়নালকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) গভীর রাতে কচিখালীর টাইগার পয়েন্ট খাল নামক স্থানে নাম বিহীন ইঞ্জিল চালিত একটি মাছধরার ট্রলারে এই ঘটনা ঘটে।
আহত জয়নাল হাওলাদার বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের রুহিতা ৬নং ওয়ার্ডের আব্দুল রশিদ হাওলাদারের ছেলে।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে গুলিবিদ্ধ আহত জয়নাল হাওলাদার অভিযোগ করে বলেন, রাতে কচিখালী থেকে পাথরঘাটার উদ্দেশ্যে রওনা দিলে ফরেস্টের স্মার্ট টহল দল আমাদেরকে লাইট দিয়ে সিগনাল দেয়। এসময় অমান্য করে ট্রলারে ইঞ্জিল বাড়িয়ে দিলে তারা আমাদের উপর সরাসরি ১০ থেকে ১২ রাউন্ড গুলি করে। আমি একা ইঞ্জিল রুমে ছিলাম তাদের গুলিতে ট্রলার ছিদ্র হয়ে আমার ডান হাতে একটি গুলি লাগে। পরে কচিখালী কোস্টগার্ডের জেটিতে নোঙ্গর করি, কোস্টগার্ড আমাদের কথা শুনে আমাদের ট্রলারে থাকা ৫ জেলেকে উদ্ধার করে, ভোর রাতে পাথরঘাটার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। জেলে জয়নাল আরো বলেন, স্মার্ট টহল দলকে প্রতি সপ্তাহে ২০ থেকে ৩০ হাজার টাকা দিতে হয়। আর না দিলে আমাদেরকে ধরে নিয়ে বেধরক পেটানো হয়। এ বছর এমনিতেই মাছ কম আমাদের বাজার খরচ হয় না। তার উপরে আমরা কিভাবে তাদেরকে টাকা দিবো। ট্রলারে মাঝি এবং মালিক আমি। আমরা মাছ শিকারের উদ্দেশ্যে তিন দিন আগে সমুদ্রে গিয়েছিলাম।

ঘটনার বিষয়ে জানতে চাইলে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা শেখ মো: মাহবুব হসান বলেন, জেলেরা মাছ শিকারের আড়ালে সুন্দরবনের হরিণ শিকার করছিলো। নদীতে বস্তা ফেলে আমাদের সিগনাল অমান্য করে পালাতে গিয়ে আমাদের বোর্ডে ধাক্কা দেয়। এসময় দুজন বনরক্ষী নদীতে পরে যায়। আমরা ফাকাগুলি করি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: