ঢাকারবিবার , ২৭ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বামনায় দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলা; প্রত্যাহারের দাবিতে পাথরঘাটায় মানববন্ধন

কালের কথা
আগস্ট ২৭, ২০২৩ ১১:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

 

ইব্রাহীম খলীল, পাথরঘাটা। 

বরগুনার বামনায় স্থানীয় দৈনিক সাগরকূলের সম্পাদক ও প্রকাশক, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি ও বামনা প্রেসক্লাবের সভাপতি মো. নেছার উদ্দিন এবং দৈনিক সাগরকূলের নিজস্ব প্রতিবেদক মো. মাহমুদুল হাসান আশিক এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের এর প্রতিবাদ ও প্রত্যাহারের দাবিতে পাথরঘাটায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২৭ আগস্ট (রবিবার) বেলা ১১টায় পাথরঘাটা শহরের শেখ রাসেল স্কয়ারে পাথরঘাটা প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিন সোহেল এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি গোলাম মোস্তফা চৌধুরী, পাথরঘাটা প্রেসক্লাবের সহ-সভাপতি: মো. জাফর ইকবাল, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক: আমিন সোহেল, আরো বক্তব্য রাখেন সাংবাদিক অমল তালুকদার, শফিকুল ইসলাম খোকন, জাকির হোসেন খান, ইমাম হোসেন নাহিদ, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ এস এম জসিম। এছাড়াও উক্ত মানববন্ধন সফল করতে উপজেলার অন্যান্য সংগঠনের সাংবাদিকরা এতে অংশ নেয়।

এ সময় বক্তারা বলেন, অনতিবিলম্বে বামনার দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের করতে হবে, মামলা প্রত্যাহার করা না হলে পরবর্তীতে কঠিন কর্মসূচির হুশিয়ারীর পদক্ষেপ গ্রহণ করা হবে। বক্তারা আরো বলেন, গত সপ্তাহে বামনায় দুই সাংবাদিকের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে এবং এমনিভাবে পাথরঘাটায় বেশ কয়েকজনকে সাংবাদিকের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়েছে, সকল সাংবাদিকদের নামে মামলা দিয়ে হয়রানি বন্ধ করতে হবে। চলমান ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিল অথবা আইনটিতে পরিবর্তন এনে সাংবাদিকদের নিরাপদে কাজ করার সুযোগ দিতে হবে।

মানববন্ধনে পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এধরনের মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কলম দমিয়ে রাখা যাবেনা, মামলা যতই হোক আমরা সত্য সংবাদ প্রচার করবো। তিনি আরো বলেন বামনায় সাংবাদিকরা সংবাদ প্রচার করায় তাদের নামে মিথ্যা মামলা করা হয়েছে যা ঘৃণাভরে প্রত্যাখ্যান করি। অতি শীগ্রই যাতে মামলাটি প্রত্যাহার করা হয় এবং সাংবাদিকদের হয়রানি বন্ধ করা হয়, এমন দাবি জানিয়ে মানববন্ধনের সমাপ্তি ঘোষনা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: